ঢাকা,রোববার, ৫ মে ২০২৪

চকরিয়া ভয়ানক মাদক ক্রিস্টাল মেথ আইস ও নগদ টাকা উদ্ধার, গ্রেফতার ৫

এম জিয়াবুল হক ,চকরিয়া
কক্সবাজারের চকরিয়ায় ৪২০ গ্রাম ভয়ানক মাদক ক্রিস্টাল মেথ আইস এবং মাদক বিক্রির নগদ টাকা উদ্ধার এবং মাদক কারবারে জড়িত পাঁচ মাদক ব্যবসায়ীকে গ্রেফতার করেছে র‌্যাব-১৫। রোববার (১৮ জুন) দুপুর দেড়টার দিকে পৌরশহরের চকরিয়া শপিং কমপ্লেক্সে আন্ডার গ্রাউন্ড এর মের্সাস শাহ আমানত স্টোর অভিযান চালিয়ে তাদের গ্রেপ্তার করেন। গতকাল সোমবার প্রেসবিজ্ঞপ্তিতে র‌্যাব-১৫ কক্সবাজার ক্যাম্পের মিডিয়া সেল বিষয়টি নিশ্চিত করেছেন।

অভিযানে গ্রেফতারকৃতরা হলেন চট্টগ্রামের হাটহাজারী উপজেলার গড়দিয়ারা গ্রামের ফরিদ আহাম্মদের ছেলে মহি উদ্দিন শিবলু (৪৪), খালিশপুর উপজেলার মুজগুন্নি গ্রামে ইকবাল আহম্মদের ছেলে মাসুদ রানা (৩০), চকরিয়া পৌরসভার ৯ নং ওয়ার্ড দিগরপানখালী গ্রামের
মৃত গোলাম ছোবহানের ছেলে সাবের আহাম্মদ টুক্কু (৪০), চকরিয়া পৌরসভার ৮ নং ওয়ার্ডে মিয়াজিপাড়া গ্রামের আবু সালামের ছেলে মামুনুর রশিদ রিপন (২৮), একই গ্রামের মীর কাশেমের ছেলে মোঃ রিদুয়ান (২৬)।

র‌্যাব-১৫ কক্সবাজার ক্যাম্পের মিডিয়া সেল থেকে প্রেস বিজ্ঞপ্তিতে জানানো হয়েছে, রোববার দুপুরে চকরিয়া পৌরসভার ৮নং ওয়ার্ডস্থ চকরিয়া শপিং কমপ্লেক্সের আন্ডার গ্রাউন্ড এর মের্সাস শাহ আমানত স্টোর (কাপড়ের দোকান) এর ভিতরে কতিপয় মাদক ব্যবসায়ী মাদক বিক্রয়ের উদ্দেশ্যে ক্রিষ্টাল মেথসহ অবস্থান করছে।
এমন সংবাদের ভিত্তিতে র‌্যাব-১৫ অভিযান চালায়। এসময় একপর্যায়ে মাদক কারবারি চক্র র‌্যাবের অভিযানের বিষয়টি টের পেয়ে কৌশলে পালানোর চেষ্টাকালে পাঁচজন মাদক ব্যবসায়ীকে আটক করেন। আটককৃত ব্যক্তিদের দেহ তল্লাশী করে তাদের থেকে ৪২০ গ্রাম ক্রিস্টাল মেথ/আইস উদ্ধার এবং মাদক বিক্রির নগদ ২০ হাজার ৫শ টাকা জব্দ করা হয়।

র‌্যাবের মিডিয়া সেল আরো জানায়, আটককৃতরা দীর্ঘদিন যাবৎ টেকনাফ সীমান্তবর্তী এলাকা থেকে ভয়ানক মাদক ক্রিস্টাল মেথ আইস সংগ্রহ করে টেকনাফ-কক্সবাজারসহ বিভিন্ন এলাকায় বিক্রি করে আসছে। রোববার রাত ১১টার দিকে আটককৃতদের চকরিয়া থানায় হস্তান্তর করা হয়েছে। তাদের বিরুদ্ধে আইনানুগ ব্যবস্থা গ্রহণে থানায় লিখিত এজাহার দাখিল করা হয়েছে।

চকরিয়া থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) চন্দন কুমার চক্রবর্তী বলেন, আটককৃত বিরুদ্ধে থানায় মাদকদ্রব্য নিয়ন্ত্রন আইন মামলা রুজু করা হয়েছে।
সোমবার বিকালে তাদের আদালতের মাধ্যমে জেল হাজতে প্রেরণ করা হয়েছে।

পাঠকের মতামত: